আদালত প্রাঙ্গনে বর্ষার পরিবারকে হুমকি আসামি নয়নের

নারায়ণগঞ্জের বন্দর উপজেলার আলী সাহারদী এলাকায় যৌতুকের দাবিতে গৃহবধূ সুমাইয়া আক্তার বর্ষাকে শারীরিক নির্যাতন করে হত্যা মামলায় অভিযুক্ত স্বামী মোস্তাফিজুর রহমান নয়নকে ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

বৃহস্পতিবার (২২ আগস্ট) বেলা ১১টায় নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফাহমিদা খাতুনের আদালতে আসামি নয়নকে হাজির করে পুলিশ সাতদিনের রিমান্ডের আবেদন করে। একই সাথে আসামির পক্ষের আইনজীবীও জামিনের আবেদন করেন। আদালত শুনানি শেষে জামিন আবেদন নাকচ করে দিয়ে নয়নকে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

বাদিপক্ষের মামলা পরিচালনাকারি আইনজীবী এ্যাডভোকেট সুলতান উদ্দিন নান্নু রিমান্ডের বিষয়টি নিশ্চিত করেন।

এদিকে আসামি নয়ন আদালতে হাজিরা শেষে পুলিশের রিমান্ডে নিয়ে যাওয়ার সময় হাতকড়া অবস্থাতেই উচ্চবাচ্চ করে এবং নিহত বর্ষার স্বজনদের নানাভাবে হুমকি দিয়েছে বলে বাদিপক্ষ অভিযোগ করেন।

নিহত বর্ষার মা শিউলি আক্তার হুমকির বিষয়ে বলেন, আসামিপক্ষ মামলা তুলে নিতে আমাদেরকে নানাভাবে হুমকি দিয়ে আসছে। বিভিন্ন লোকজনকে দিয়ে বলে বেড়াচ্ছে আমার ছোট ছেলে ও ছোট মেয়েকে তুলে নিয়ে গিয়ে হত্যা করবে। একদিকে মেয়ে হারিয়েছি। অন্যদিকে হুমকি। এ পরিস্থিতিতে আমরা এখন ছোট ছেলে-মেয়ে নিয়ে চরম আতঙ্কে ও নিরাপত্তাহীনতায় ভুগছি।

মামলার বাদি বর্ষার বাবা মনজুর ভূঁইয়া বলেন, আদালতে শুনানি শেষে পুলিশ আসামি নয়নকে যখন রিমান্ডে নিয়ে যাচ্ছিল ওই সময় খুনী নয়ন হাতকড়া পড়া অবস্থায় পান চিুবতে চিবুতে আদালত প্রাঙ্গনে আমাদের উদ্দেশে করে হুমকি দিয়েছিল।

তিনি বলেন, সে প্রকাশ্যে আমাদের দেখে নেবে বলে হুমকি দিয়েছে। সে খুব তাড়াতাড়ি ছাড়া পেয়ে যাবে এবং আমাদের সবাইকে দেখে নেবে বলে হুমকি দিয়েছে। আমরা সরকারের কাছে আমাদের নিরাপত্তা দাবি করছি।

এর আগে মঙ্গলবার (২০ আগস্ট) দুপুরে নয়নকে সাতদিনের রিমান্ডের আবেদন করে আদালতে প্রেরণ করে পুলিশ।

উল্লেখ্য, সোমবার (১৯ আগস্ট) রাত আনুমানিক ৯টায় বন্দর উপজেলার কলাগাছিয়া ইউনিয়নের আলী সাহারদী এলাকার শ্বশুর বাড়িতে যৌতুকের দাবিতে শারীরিক নির্যাতনের পর গৃহবধূ সুমাইয়া আক্তার বর্ষাকে শ্বাসরোধ করে হত্যার অভিযোগ উঠে স্বামীর বিরুদ্ধে। খবর পেয়ে বন্দর থানা পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে পাঠায়। এ ঘটনায় নিহত বর্ষার বাবা মনজুর ভুইয়া বাদি হয়ে বন্দর থানায় মামলা দায়ের করলে পুলিশ রাতেই বর্ষার স্বামী নয়নকে গ্রেফতার করে।

এ ব্যাপারে বন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: রফিকুল ইসলাম বলেন, মামলাটি বিভিন্ন পর্যায় থেকে আমার গভীরভাবে তদন্ত করছি। আসামি নয়নকে রিমান্ডে আনা হয়েছে। আমরা তাকে জিজ্ঞাসাবাদ করছি। মামলার তদন্তের সার্থে বিস্তারিত বলা যাচ্ছে না। তবে আমরা দ্রুত এই ঘটনার রহস্য উদঘাটনের চেষ্টা করছি।

Leave a Reply