নমুনা পরীক্ষায় প্রথমে নেগেটিভ, পরে পজিটিভ!

নারায়ণগঞ্জের খানপুর ৩০০ শয্যা হাসপাতালে নমুনা পরীক্ষার পর ১২ বছর বয়সী এক কিশোরের করোনা নেগেটিভ বলে জানানো হয়। পরে একই দিন আবার তার করোনা পজেটিভ বলে জানানো হয়। তবে ওই কিশোরের পরিবারের অপর পাঁচ সদস্যের পরীক্ষায় করোনা নেগেটিভ এসেছে। পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে তার কোনও করোনা উপসর্গ নেই। রবিবার (১০ মে) দুপুরে জেলা স্বাস্থ্য বিভাগ থেকে ওই কিশোরের পরিবারকে ফোন করে দুটি ফল জানানো হয়।

ওই কিশোর পরিবারের সঙ্গে নগরীর চাষাঢ়া এলাকায় থাকে। পরিবারের সদস্যরা জানান, শনিবার ১২ বছর বয়সী ওই কিশোরেরসহ পরিবারের ছয় সদস্য খানপুর ৩০০ শয্যা হাসপাতালে স্থাপিত পিসিআর ল্যাবে নমুনা জমা দেন। রবিবার ফোন করে জানায় ওই কিশোরের করোনা নেগেটিভ এসেছে। আবার পরে ফোন করে জানানো হয় তার করোনা পজেটিভ। তবে পরিবারের অন্যদের ফল নেগেটিভই আসে।

হাসপাতালে যোগাযোগ করা হলে সোমবার আবারও ওই কিশোরকে নমুনা দেওয়ার জন্য হাসপাতালে যেতে বলা হয়েছে।

এ বিষয়ে যোগাযোগ করা হলে জেলা করোনা বিষয়ক ফোকাল পারসন নারায়ণগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাহিদুল ইসলাম বলেন, বিষয়টি জেনেছি। পরবর্তীতে হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসারকে জানালে তিনি ওই শিশুর করোনা পজেটিভ বলে নিশ্চিত করেছেন।

এ বিষয়ে শহরের খানপুর ৩০০ শয্যা হাসপাতালের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক সামসুদ্দোহা সঞ্চয় বলেন, ওই শিশুর রিপোর্টে একটু ঝামেলা হয়েছে। তবে ল্যাবের ভাইরোলজিস্ট নিশ্চিত করেছেন ওই শিশুর করোনা পজেটিভ। রিপোর্ট প্রস্তুুতের সময় টাইপিং মিসটেক থেকে দুই ধরনের রিপোর্ট এসেছে। ওই শিশুর পরিবারের পাঁচ সদস্য অবশ্য করোনা নেগেটিভ। তাই আবার ওই শিশুর নমুনা পরীক্ষা করা হবে।

Leave a Reply