বিএনপির মেয়রকে ত্রাণ বরাদ্দ দেয়নি সরকার

বোয়ালখালীতে বিরোধী দলের মেয়রকে ত্রাণ বরাদ্দ না দেওয়ায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি।

মঙ্গলবার দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান, জ্যেষ্ঠ যুগ্ম আহবায়ক আলী আব্বাস ও সদস্য সচিব মোস্তাক আহমেদ খান এক বিবৃতিতে এই প্রতিবাদ জানান।

বিবৃতিতে বলা হয়, “করোনাভাইরাসের সংকট শুরু হওয়ার পর থেকে বোয়ালখালীতে এ পর্যন্ত আট দফায় ত্রাণ এসেছে। প্রতিবারই ব্যবস্থাপনার স্তর লঙ্ঘন করে ত্রাণ বরাদ্দে মেয়রকে বাদ দিয়ে পৌর এলাকায় বিতরণ করা হয়েছে।

“বোয়ালখালী পৌর মেয়র বিএনপি দলীয় হওয়ায় এলাকায় ত্রাণ বিতরণের জন্য পৌর মেয়রকে বরাদ্দ প্রদান করা হয়নি। সেখানে আওয়ামী লীগের নেতাদের দেওয়া তালিকা অনুযায়ী ত্রাণ বিতরণ করা হয়েছে। সরকারের ত্রাণ পৌর মেয়রের নামে বরাদ্দ না দিয়ে কাউন্সিলরের নামে বরাদ্দ দেওয়া হয়েছে।”

পাশের পটিয়া, চন্দনাইশ, বাঁশখালীসহ জেলার সব পৌরসভা এলাকায় মেয়রের নামে পৌর এলাকার ত্রাণ বরাদ্দ হলেও বোয়ালখালী পৌরসভায় ব্যতিক্রম হওয়ার বিষয়টি তুলে ধরেন তারা।

“এটি জনগণের ভোটের রায়ের প্রতি অবিচার ও ক্ষমতার অপব্যবহার।”

ত্রাণ বিতরণে অনিয়মের বিষয়ে চট্টগ্রাম জেলা প্রশাসকের কাছে পৌর মেয়র লিখিত অভিযোগ দিলেও এখনও কার্যকর কোনো পদক্ষেপ গ্রহণ না করার সমালোচনাও করেন বিএনপি নেতারা।

চট্টগ্রামের বোয়ালখালী পৌরসভার মেয়র আবুল কালাম আবুর অভিযোগ, তিনি বিএনপির বলে তাকে বাদ দিয়ে কাউন্সিলরদের মাধ্যমে সরকারি ত্রাণ বিতরণ করা হচ্ছে।

আবু বোয়ালখালী উপজেলা বিএনপির সহ-সভাপতি। গত ছয় বছর ধরে তিনি পৌরসভার মেয়র পদে রয়েছেন।

Leave a Reply