রাসেলকে ৯৬ হাজার ডলার জরিমানা

করোনার জন্য পূর্ব তিমুর ফুটবলার পেদ্রো হেনরিক ওলিভেরাকে পরপর দুই মাসের বেতন দিতে পারেনি শেখ রাসেল ক্রীড়া চক্র। দুই পক্ষের চুক্তিতে আছে ক্লাব যদি পরপর দুই মাস বেতন দিতে না পারে তাহলে ওই ফুটবলার জাস্ট ক্লজের আওতায় এর ক্ষতিপূরণ চেয়ে ফিফায় অভিযোগ করতে পারে। এ অভিযোগই করেছেন পেদ্রো হেনরিক। ফিফাও তা আমলে নিয়েছে।

ফলে এখন বাংলাদেশ প্রিমিয়ার লিগের ক্লাবটিকে জরিমানা বাবদ ৯৬ হাজার ডলার দিতে হচ্ছে। এই অর্থ তারা ১৪ সেপ্টেম্বরের মধ্যে না দিলে তিন মৌসুম ট্রান্সফার রেজিস্ট্রেশনে নিষিদ্ধ থাকবে ক্লাবটি। অর্থাৎ এই সময়ে তারা কোনো ফুটবলারের দলে নিতে পারবে না। অবশ্য শেখ রাসেল এই অর্থ পরিশোধের উদ্যোগ নিয়েছে।

সর্বশেষ লিগে মোহামেডানের বিপক্ষে ইনজুরি পড়েন ফরোয়ার্ড পেদ্রো। ফেডারেশন কাপেও ক্লাব তার তেমন সার্ভিস পায়নি ইনজুরির জন্য। ফুটবলারটি অবশ্য তিন কোটি টাকা দাবি করেছিল। শেখ রাসেলের সাথে পেদ্রোর চুক্তি ছিল জুলাই পর্যন্ত। করোনায় খেলা মার্চে বন্ধ হয়ে যাওয়ায় চুক্তি অনুযায়ী দুই মাসে চুক্তি বাতিল করতে পেরেছে ক্লাব। তবে বাকি মাসের টাকা দিতে হয়েছে। সাথে জরিমানা। উল্লেখ্য পেদ্রোর বেতন ছিল মাসে ১৪ হাজার ডলার।

Leave a Reply