তারেক জিয়া কে জিয়া পাগলের খোলা চিঠি

বরাবর,
ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব মোঃ তারেক রহমান সাহেব।বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। আপনার কাছে এই চিঠি পৌঁছাবে কিনা জানিনা। তবুও ইন্টারনেটের যুগে এই স্বপ্ন আমি দেখতেই পারি। যদি এই চিঠি আপনার কাছে পৌঁছায় আমাকে ক্ষমা করবেন।আমি নিতান্তই একজন জিয়া পাগল ছেলে। বুজতে শিখার পর থেকেই বিএনপিকে ভালোবেসে আসছি। সেই ভালবাসা এখনো একটুও কমেনি।

বাংলাদেশে প্রায় ৪৫৬২ ইউনিয়ন পরিষদ আছে। ওয়ার্ড আছে ৪৫৬২×৯=৪১০৫৮। পৌরসভা আছে ৩২৮ এর মত। তাহলে ওয়ার্ড আছে ৩২৮×৯=২৯৫২। তাহলে টোটাল ওয়ার্ড দাঁড়ায় ৪১০৫৮+২৯৫২=৪৪০১০। প্রত্যেকটা ওয়ার্ডে বিএনপি, ছাত্রদল-যুবদল-সেচ্ছাসেবক দল সহ ৮/১০টি অঙ্গসংগঠন আছে। সে হিসেবে প্রত্যেক ওয়ার্ড এ পদ আছে অন্তত ১০০টি। এই পদবি ওয়ালা নেতাগুলোর অর্ধেক অর্থাৎ প্রত্যেক ওয়ার্ড থেকে ৫০ জন শুধু যারা পদ নিয়ে বসে আছে বিএনপি ক্ষমতায় আসলে ৫ তলা বাড়ি করবে ১০ টা গাড়ি করবে।এই পদে থাকা নেতা গুলি যদি ঢাকায় আসে তাহলে কতজন লোক হয় ৪৪০১০×৫০=২২০০৫০০ বুজাতে পারছি কি? বা আপনি বুজতে পারছেন কি–?=বাইশ লক্ষ!

আর ঢাকা ও তার আশপাশের জেলা মিলে আর ১০ লক্ষই ধরলাম। এই ৩০-৩২ লক্ষ লোক যদি ৭ দিন রাস্তায় আন্দোলন করে অবৈধ সরকারকে পুলিশ কেন কারো বাবা ক্ষমতায় রাখতে পারবে?

কাকে পদ দিচ্ছেন-প্রিয় নেতা তারেক সাহেব? বৌয়ের কাপড়ের আচলে লুকিয়ে থাকা লোকদের? কিসের দল গুছানো? এই শব্দটা আমি বুঝিনা ভাল? কেনো? জনাব কামাল দের আমাদের কি দরকার আছে? যারা বিএনপির লক্ষ্য লক্ষ্য লোকের সামনে শেখ মুজিব শেখ মুজিব বলে চিৎকার করে। অথচ বীর মুক্তিযোদ্ধা সেক্টর কমান্ডার জিয়াউর রহমানের নাম নিতে লজ্জা দেখায়। লাথি মারেন গালফুলাদের কপালে। ঐক্য কী শুধু জনাব শেখ মুজিবুর রহমান কে নিয়ে? জিয়াউর রহমান এই দেশের কি কিছুই করেননি?

প্রিয় নেতা জনাব তারেক রহমান। আপনি প্রত্যেক ওয়ার্ড থেকে একজন তরুণকে দায়িত্ব দিন। নিজে কথা বলুন। ৪৫ হাজার তরুনের দায়িত্ব নিন। কথা দিচ্ছি এই ৪৫ হাজার তরুন গ্রাম থেকে তাদের ৫ জন করে লোক নিয়ে এসে এবং ঢাকায় কিছু নেতা তৈরি করুন এরা অবৈধ সরকারকে টেনে নামাতে না পারলে প্রয়োজনে শহীদ হবে তবুও রাজপথ ছাড়বে না ইনশাআল্লাহ।

আল্লাহ না করুক আপনার মা আমাদের নেত্রীকে জীবিত পাবেন, না জেলেই মেরে ফেলবে!
সময় এখনো শেষ হয়ে যায় নি। সঠিক সময় সঠিক সিন্ধান্ত না নিলে সামনে আরো অনেক বিপদ আসবে।আর ক্ষমতার কথা তো নাই বা বললাম। ৪৭০০ জন এম পি প্রার্থী তাদের সবাই যদি ১০ জন করে লোক নিয়ে আাসে তাহলে ৪৭হাজার লোক। এই ৪৭হাজার লোক ঢাকায় নামলে খালেদা জিয়ার মুক্তি হবেনা কেন? উওর দেন

আমার প্রশ্ন ছাত্রদলের নেতাদের কাছে? আমি নিজেও ছাত্রদলের একজন কর্মী, আজ নিজেকে একজন নেতা বা কর্মী বলতে লজ্জা লাগে। কারন আমরা দেশ নেত্রীর মুক্তির জন্য কিছুই করতে পারিনি বা পারার চেষ্টা টুকুও করিনি। বেগম জিয়াকে মুক্ত করার জন্য শুধু ছাত্রদলই যথেষ্ট।

যেমন বাংলাদেশে ৪৫০০টি ইউনিয়ন আছে। একজন সভাপতি একজন সাধারণ সম্পাদক আছে ঐখান থেকে দুইজন করে ঢাকা আসলে ৯ হাজার ছাত্রনেতা হয়। এরপর উপজেলা একজন করে সভাপতি একজন সাধারণ সম্পাদক আছে। বাংলাদেশে ৪১৬টি উপজেলা আছে। ঐখান থেকে ঢাকা আসলে ৮৩২ জন হয়। এরপর জেলা আছে ৬৪টি ঐখান থেকে দুইজন করে আসলে ১২৮ জন হয়। এরপর বিভাগ আছে ৮ টি ঐখান থেকে আসলে ১৬ জন হয়। এরপর কলেজ আছে সরকারি ও বেসরকারি ৩০৫১ টি। ঐখান থেকে দুইজন করে আসলে ৬১০২ জন হয়। এরপর বিশ্ববিদ্যালয় সরকারি ও বেসরকারি ১৩৬ টি আছে। ঐখান থেকে আসলে ২৭২ জন হয়। এরপর ঢাকা মহানগর তো আছে।
ঢাকার বাহির থেকে আসলে মোট ১৬৩৫০ হয় ছাত্রনেতা।

মায়ের মুক্তি জন্য আর কত দিন চেয়ে থাকতে হবে বলতে পারেন কেন্দ্রীয় নেতা আপনারা ??

Leave a Reply