ডেঙ্গু দমনের নামে দুই মেয়র শুধু ফটোসেশন করছেন

ঢাকা- ফটোসেশনের জন্য পরিচ্ছন্নতা অভিযান চালিয়ে ডেঙ্গু প্রতিরোধ করা যাবে না এমন মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক।

রবিবার সকালে জাতীয় প্রেসক্লাবে দেশ বাঁচাও মানুষ বাঁচাও সংগঠনের মানববন্ধনে একথা বলেন তিনি।

জয়নুল আবদিন ফারুক বলেন, ডেঙ্গু দমনের জন্য যে উদ্যোগ, যে কাজগুলো করা প্রয়োজন, সেটি না করে দুই মেয়র শুধু ফটোসেশন করছেন। সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন, কিন্তু প্রয়োজনীয় যে সমস্ত ব্যবস্থা করা দরকার, সেগুলো তাঁরা করছেন না।

তিনি বলেন, ডেঙ্গু মোকাবিলায় এবং বানভাসি মানুষের দুঃখ-কষ্ট লাঘবে এ সরকার সম্পূর্ণরূপে ব্যর্থ হয়েছে। আজকের পত্রিকাগুলো পড়লে দুই মেয়র ও তথ্যমন্ত্রীর যে হাস্যকর ছবি প্রকাশিত হয়েছে, সেটা দেখা গেছে। এখানে ফিল্মি স্টাইলে শুধু ফটোসেশনের জন্য ডেঙ্গু দমনের নামে অভিযান চালানো হয়েছে। এইভাবে কখনো ঢাকা শহর থেকে ডেঙ্গু প্রতিরোধ করা সম্ভব নয়।

বিএনপির এই নেতা বলেন, আমরা শুনছি ওষুধ আসছে, ওষুধ আসবে। কিন্তু সে ওষুধের উপকারিতা মোটেও নাই, সেটা আমরা আজকে পত্রিকায় দেখতে পেলাম। প্রতিদিন হাজার হাজার মানুষ ডেঙ্গুতে আক্রান্ত হচ্ছে, কিন্তু সরকারের এমপি, মন্ত্রীরা শুধু মিডিয়ায় মুখরোচক কথা বলছেন। তাঁরা বলছেন, ‘আমরা ডেঙ্গুতে সহনশীলতা নিয়ে আসছি’, কিন্তু মোটেও তা নয়।

Leave a Reply