বিএনপি মহাসচিবের কি ডেঙ্গুজ্বর?

ডেঙ্গু নিয়ে আতঙ্কে আছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। দুবার রক্ত পরীক্ষা করিয়েছেন তিনি। গতকাল বুধবার বিকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি নিজের আতঙ্কের কথা জানান।

মির্জা ফখরুল বলেন, দুদিন ধরে আমার শরীরে ব্যথা ছিল। ভয়ে দুবার ডেঙ্গুর টেস্ট করিয়েছি। এ বয়সে যদি ডেঙ্গু হয় তা হলে ভয়াবহ আকার ধারণ করবে।

‘মিডিয়ার কারণে ডেঙ্গু সমস্যা নিয়ে জনগণের মধ্যে আতঙ্ক তৈরি হচ্ছে’Ñ আন্তর্জাতিক গণমাধ্যম বিবিসিকে দেওয়া প্রধানমন্ত্রীর এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় তিনি বলেন, ‘ওনারা সব সময়ই সব কিছুকে এভয়েডের চেষ্টা করেছেন। বাস্তব সত্য যেটা, সেটাকে স্বীকার করতে ওরা সাহস পান না।

এখানে মিডিয়া ছিল বলে তো ডেঙ্গুটা সামনে এসেছে। না হলে ডেঙ্গুটা চেপে যেত সবাই। বুঝতে পারত না কীভাবে ভয়াবহ আকার ধারণ করেছে ডেঙ্গু। যার ডেঙ্গু হয়েছে সেও ভয়ে আছেন, সেও দৌড়াচ্ছে। আর যার হয়নি সেও দৌড়াচ্ছেন। আমি নিজে দুবার ডেঙ্গুর টেস্ট করিয়েছি, আতঙ্কিত হয়েছি।’

বিএনপি মহাসচিব বলেন, মিডিয়া বিষয়টি সামনে আনায় মানুষ সচেতন হয়েছে। না হলে মৃত্যুর সংখ্যা বাড়ত। কারণ সরকার শুরু থেকেই জনগণকে রক্ষায় সচেতন নয়।

মির্জা ফখরুলের বাসায় এসে চিকিৎসকরা রক্তের নমুনা নিয়ে পরীক্ষা করেছেন বলে বিএনপি সূত্রে জানান। তাবে তার ডেঙ্গু ধরা পড়েনি।

Leave a Reply