হারতেই নেইমারকে স্মরণ পিএসজি কোচের

সর্বশেষ দুই মৌসুমে পুরো সময় খেলতে পারেননি নেইমার। ইনজুরির কারণে মাঠের বাইরে থাকতে হয়েছে ব্রাজিলিয়ান তারকাকে। তারপরও ম্যাচ জিতেছে প্যারিসের দলটি। লিগ চ্যাম্পিয়ন হয়েছে। কিন্তু নতুন মৌসুমের শুরুতে লিগ ম্যাচে রেনের বিপক্ষে ২-১ গোলে হেরেছে নেইমারহীন পিএসজি। শুরুর দুই ম্যাচেই খেলেননি নেইমার। নেইমার না থাকায় হেরেছি-এমন অজুহাত দিচ্ছেন না পিএসজি ডিফেন্ডার থিয়াগো সিলভা। তবে কোচ টমাস টাখেল বলছেন, নেইমারকে তারা মিস করেছে।

ম্যাচের ৩৬ মিনিটে কাভানির গোলে এগিয়ে যায় পিএসজি। এরপর প্রথমার্ধের ৪৪ এবং দ্বিতীয়ার্ধের ৪৮ মিনিটে গোল করে ২-১ গোলের লিড নেয় রেনে। অ্যাওয়ে ম্যাচে সেই গোল আর শোধ দিতে পারেনি পিএসজি।

হারে মৌসুমের প্রথম অ্যাওয়ে ম্যাচ শেষ করা পিএসজি কোচ টাখেল বলেন, ‘মাঠে জায়গা ফাঁকা হয়েছে। কিন্তু আমরা সুযোগ নিতে পারিনি। নেতৃত্বের অভাবও দেখা গেছে। যে গতিতে আমরা খেলি সেটা দেখা যায়নি। চুক্তির শর্ত না মিললে নেইমার ক্লাব ছাড়তে পারবে না, এটা আসলে সম্ভব না। সে যদি আমাদের সঙ্গে থাকে তবে আশা করছি ম্যাচ জিততে আমাদের সহায়তা করবে।’

নেইমারের দলবদল নিয়ে কিছুই পরিষ্কার হচ্ছে না। দামের কারণে এগোচ্ছে না রিয়াল-বার্সা। এক মৌসুম পরে কিনতে হবে এমন শর্তে তাই নেইমারকে পিএসজি ধারে ছেড়ে দেবে এমন কথাও শোনা যাচ্ছে। টাখেল মনে করেন, নেইমার নিয়ে এই দোলাচল থাকবে না। কাল নয়তো পরশু এর সমাধান অবশ্যই পাওয়া যাবে।’

পিএসজিকে সঠিক পথে এগিয়ে নিতে পারছেন না টাখেল। চ্যাম্পিয়নস লিগে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত হেরে বিদায় নিতে হয়েছে। লিগে এ নিয়ে শেষ ছয় অ্যাওয়ে ম্যাচের পাঁচটিতে হেরেছে পিএসজি। জার্মান কোচের সামনে তাই বরখাস্ত হওয়ার চোখ রাঙানি আছে। তবে তিনি চাকরি হারানোর ভয় করেন না বলে উল্লেখ করেছেন। দল হারছে, নেইমার খেলছেন না; তারপরও তিনি পিএসজিতে ভালো আছেন বলে উল্লেখ করেছেন। দায়িত্ব ছাড়ার চাপ কেউ দিচ্ছেন না বলেও উল্লেখ করেন টাখেল।

Leave a Reply