সিংড়ায় আ.লীগ কর্মীকে সিগারেটের ছ্যাকা

নিজস্ব প্রতিবেদক, নাটোর : নাটোরের সিংড়ায় ইমরান হোসেন তোতা(৩২) নামে দিনমজুর এক আওয়ামীলীগ কর্মীকে ধরে মারপিট করার পর বুকে সিগারেটের ছ্যাকা দিয়েছে আওয়ামীলীগ নেতা ও স্থানীয় ইউপি চেয়ারম্যানের সমর্থকরা। সদ্য অনুষ্ঠিত উপজেলা নির্বাচনে নৌকা প্রার্থীর পক্ষে কাজ করায় তোতাকে পিটুনী দিয়ে সিগারেটেরে ছ্যাকা দেয়া হয়েছে।

ঘটনাটি ঘটেছে মঙ্গলবার রাতে সিংড়া উপজেলার শেরকোল ইউনিয়নের শিববাড়ী এলাকায়। বুধবার দুপুরে আহত ইমরান হোসেন তোতাকে নাটোর সদর হাসপাতালে ভর্তি করা হয়।

তোতার ভাই আজিজুল ইসলাম বলেন, গত উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত নৌকা প্রতীকের প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিকের পক্ষে কাজ করে তার ভাই তোতা। এতে ক্ষুদ্ধ হন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের শ্যালক ও শেরকোল ইউনিয়নের চেয়ারম্যান লুৎফুল হাবিব রুবেল সহ তার সমর্থকরা। নির্বাচনের আগে রুবেলের সমর্থকরা তার ভাইকে নৌকার পক্ষ ছেড়ে বিদ্রোহী প্রার্থী আদেশ আলী সরদারের পক্ষে কাজ করার নির্দেশ দেয়।

নির্বাচনে নৌকার প্রার্থী শফিক জয়লাভ করলে তোতার উপর আরো ক্ষুদ্ধ হয় রুবেলের সমর্থকরা। সিংড়া না ছাড়লে তাকে প্রাণনাশের হুমকি দেয়া হয়। তখন সিংড়া ছেড়ে কুষ্টিয়া চলে যায় তোতা। কোরবাণী ঈদে বাড়িতে আসে সে। মঙ্গলবার রাতে বন্ধুদের সাথে দেখা করে বাড়ি ফেরার সময় শিববাড়ি এলাকায় রুবেলের সমর্থক করিম, মামুন, সুমন, জাহিদ ও আরিফসহ অজ্ঞাত বেশ কয়েকজন তোতার পথরোধ করে।

এসময় তাকে তুলে নিয়ে পাশ্ববর্তী একটি মার্কেটের ভেতরে নিয়ে মারধর করে বুকে সিগারেটের ৪টি ছ্যাকা দেয় তারা। এসময় হামলাকারীরা হুমকি দিয়ে বলে উপজেলা চেয়ারম্যান শফিকের পক্ষ ছেড়ে প্রতিমন্ত্রী পলকের পক্ষে কাজ না করলে তাকে প্রাণে মেরে ফেলা হবে।

হাসাপাতালে চিকিৎসাধীন তোতা বুধবার সাংবাদিকদের জানান, নৌকার পক্ষে কাজ করায় তিনি হামলার শিকার হয়েছেন। হামলার ঘটনা কাউকে বললে ফলাফল ভালো হবে না বলে শাসিয়েছে চেয়ারম্যান রুবেলের সমর্থকরা। তাদের ভয়ে থানায় অভিযোগ করার সাহস পাচ্ছি না। বাড়িতে তার স্ত্রী-সন্তান নিরাপত্তাহীনতায় দিন কাটাচ্ছে।

এ ঘটনায় নিজের কর্মী-সমর্থকদের সম্পৃক্ততার কথা অস্বীকার করে শেরকোল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক লুৎফুল হাবিব রুবেল বলেন, একটি বিশেষ গোষ্ঠী তার ও দলের সুনাম ক্ষুন্ন করতে মিথ্যাচার করছেন।

সিংড়া থানার অফিসার ইনচার্জ মনিরুল ইসলাম জানান, হামলার ব্যাপারে কেউ কোন অভিযোগ দায়ের করেননি। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন তিনি।

সিংড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও পৌর আওয়ামী লীগ সভাপতি শফিকুল ইসলাম শফিক বলেন, বিগত উপজেলা নির্বাচনে যারাই নৌকার পক্ষে কাজ করেছেন তারাই বিভিন্নভাবে লাঞ্ছিত হয়েছেন।

দিনমজুর তোতার উপর হামলায় তীব্র নিন্দা জানিয়ে এ ঘটনার বিচার সুষ্ঠু বিচার দাবী করেছেন তিনি। সেই সাথে দলের নিবেদিতপ্রাণ কর্মীদের বিরুদ্ধে হামলা-নির্যাতনের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নিতে দলের দায়িত্বশীল নেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

Leave a Reply