ডাকসুর সভা থেকে বেরিয়ে গেলেন ভিপি নুর

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) তৃতীয় কার্যনির্বাহী সভা চলার সময় সেখান থেকে বেরিয়ে যান সহসভাপতি (ভিপি) নুরুল হক। বিশ্ববিদ্যালয়ে নিয়মবহির্ভূতভাবে ভর্তি ও ডাকসুর সাধারণ সম্পাদক (জিএস) গোলাম রাব্বানীর পদে থাকার বৈধতা নিয়ে প্রশ্ন তোলায় ‘ব্যক্তিগত আক্রমণের’ শিকার হয়ে সভা থেকে বের হতে বাধ্য হন বলে জানান নুর।

গতকাল বৃহস্পতিবার বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত ডাকসু ভবনের সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও ডাকসুর সভাপতি অধ্যাপক মো. আখতারুজ্জামান। ডাকসুর বর্তমান কমিটির প্রথম কার্যনির্বাহী সভা হয় ২৩ মার্চ, দ্বিতীয় সভাটি হয়েছিল ৩০ মে।

সভা সূত্রে জানা গেছে, সভায় আলোচনার একপর্যায়ে গত ফেব্রুয়ারিতে ডাকসু নির্বাচনের তফসিল ঘোষণার পর বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং অ্যান্ড ইনস্যুরেন্স বিভাগের মাস্টার অব ট্যাক্স ম্যানেজমেন্ট কোর্সে ছাত্রলীগের ৩৪ জন সাবেক ও বর্তমান নেতা-কর্মীকে ভর্তির সুযোগ দেওয়া, শৃঙ্খলা ভঙ্গ ও নৈতিক স্খলনের অভিযোগে ছাত্রলীগের পদ হারানো ডাকসুর জিএস গোলাম রাব্বানীর পদে থাকার বৈধতা নিয়ে প্রশ্ন তোলেন ভিপি নুরুল হক। এতে ডাকসুর সদস্য রাকিবুল ইসলাম ক্ষুব্ধ হয়ে নুরুল হকের দাম্পত্যজীবনের বিভিন্ন বিষয় উত্থাপন করে ‘ব্যক্তিগত আক্রমণ’ করেন। এর জেরে সভাকক্ষ থেকে বেরিয়ে যান নুরুল।

ভিপি নুরুল হক সংবাদ মাধ্যমকে বলেন, ‘নিয়মবহির্ভূত ভর্তি ও জিএসের নৈতিক স্খলনের বিষয়ে বক্তব্য উপস্থাপন করায় আমাকে ব্যক্তিগত আক্রমণ করা হয়। এ ধরনের অপমানজনক পরিস্থিতিতে আমি সভা থেকে বের হয়ে যেতে বাধ্য হয়েছি।’

এ বিষয়ে ছাত্রলীগের প্যানেল থেকে নির্বাচিত ডাকসুর সহসাধারণ সম্পাদক (এজিএস) সাদ্দাম হোসেন দাবি করেছেন, একটি বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে নুরুল সভা শেষ হওয়ার ৩০ মিনিট আগেই চলে যান। বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সভার চেয়ে নুরুল ব্যক্তিগত প্রয়োজনকে বেশি গুরুত্ব দেন।

Leave a Reply