২৭ হাজার টাকার বালিশ, স্বাস্থ্যমন্ত্রী বলছেন ভুল

চট্টগ্রামে মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপনে উন্নয়ন প্রকল্প প্রস্তাবনায় (ডিপিপি) ৭৫০ টাকার বালিশ ক্রয়ে ব্যয় প্রস্তাব করা হয়েছে ২৭ হাজার ৭২০ টাকা। আর বালিশের কাভারের দাম ধরা হয়েছে ২৮ হাজার টাকা।

এ বিষয়ে জানতে চাইলে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, এই ডিপিপিতে ভুল হয়েছে। যারা এ ডিপিপির সঙ্গে জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

‘নিরন্তর গবেষণা : উন্নততর চিকিৎসা ও শিক্ষার সােপান’ শীর্ষক বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় গবেষণা দিবস – ২০১৯ উদযাপন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। বুধবার (২ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের বি ব্লকের শহীদ ডা. মিলন হলে এ দিবস উদযাপিত হয়।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, এ ডিপিপিটি সবেমাত্র প্রস্তাব আকারে গেছে। এটি পরিকল্পনা মন্ত্রণালয় যাচাই করবে। তারপর এটি প্রি একনেকে উঠবে। এর পরে প্রকল্প পাসের জন্য একনেকে উঠবে। তারপরও এ ডিপিপি তৈরির সঙ্গে যারা যুক্ত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপনে উন্নয়ন প্রকল্প প্রস্তাবনায় (ডিপিপি) ৭৫০ টাকার বালিশ ক্রয়ে ব্যয় প্রস্তাব করা হয়েছে ২৭ হাজার ৭২০ টাকা, আর বালিশের কভারের দাম ধরা হয়েছে ২৮ হাজার টাকা, যার বাজার মূল্য ৫০০ টাকা।

এমন আরও অনেক অসংগতি রয়েছে এই ডিপিপিতে্এ র মধ্যে মাত্র ১৫ টাকার টেস্টটিউব ৫৬ হাজার টাকা, ২০ টাকার হ্যান্ড গ্লাভসের দাম ধরা হয়েছে ৩৫ হাজার টাকা।

Leave a Reply