সিটি নির্বাচন নিয়ে ইসির সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীর বৈঠক ২২ জানুয়ারি

আসন্ন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে বৈঠক বসছে নির্বাচন কমিশন (ইসি)। আগামী বুধবার (২২ জানুয়ারি) বিকাল ৩টায় আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে এই বৈঠক অনুষ্ঠিত হবে।

ইসির সিনিয়র সহকারী সচিব (নির্বাচন ব্যবস্থাপনা ও সমন্বয়-১) মোহাম্মদ মোরশেদ আলম স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, ঢাকা উত্তর সিটি করপোরেশন এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন সাধারণ নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা বিষয়ক সভা আগামী ২২ জানুয়ারি বুধবার বিকাল ৩টায় নির্বাচন কমিশন সচিবালয়ে অনুষ্ঠিত হবে। প্রধান নির্বাচন কমিশনার উক্ত সভায় সভাপতিত্ব করবেন। নির্বাচন কমিশনারগণ সভায় উপস্থিত থাকবেন।

জানা গেছে, প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার সভাপতিত্বে বৈঠকে চার নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, রফিকুল ইসলাম, কবিতা খানম, বিগ্রেডিয়ার (অব.) শাহাদাত হোসেন চৌধুরী ও ইসিরর সিনিয়র মো. আলমগীর উপস্থিত থাকবেন।

অন্যদিকে বৈঠকে মহাপুলিশ পরিদর্শক, র‌্যাবের মহাপরিচালক, ডিএমপি কমিশনার, বিজিবি মহাপরিচালক, ডিজিএফআই পরিচালকসহ বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনী ও গোয়েন্দা সংস্থার প্রতিনিধিরা উপস্থিত থাকার কথা রয়েছে। এছাড়া স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের প্রতিনিধি ও দুই রিটার্নিং কর্মকর্তা উপস্থিত থাকবেন।

প্রসঙ্গত, নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনের মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ছিল ৯ জানুয়ারি। এরপর ১০ জানুয়ারি প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হয়। আর ভোটগ্রহণ করা হবে আগামী ৩০ জানুয়ারি।

Leave a Reply