‘লকডাউন শিথিল করে মৃত্যুর মিছিল দীর্ঘায়িত করছেন প্রধানমন্ত্রী’

করোনাভাইরাসের ভয়াবহতার মধ্যে লকডাউন শিথিল করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভুল পথে হাঁটছেন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, প্রধানমন্ত্রী লকডাউন শিথিল করে আক্রান্ত সংখ্যা বৃদ্ধি এবং মৃত্যুর মিছিলকে দীর্ঘায়িত করছেন।

মঙ্গলবার রূপগঞ্জে তারাবো পৌর বিএনপির সভাপতি নাসিরুদ্দিনের উদ্যোগে বরপা এলাকায় ত্রাণ বিতরণের সময় রিজভী এসব কথা বলেন।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে তিনি বলেন, ‘আজকে দেশে ভয়াবহ অবস্থার সৃষ্টি হয়েছে। এরমধ্যে লকডাউন শিথিল করছেন। আমি মনে করি, প্রধানমন্ত্রী আপনি ভুল পথে হাঁটছেন।’

বিএনপি মুখপাত্র বলেন, লকডাউন শিথিল করায় জার্মানি-ইংল্যান্ডের মতো দেশের করোনা বৃদ্ধি পেয়েছে। সরকার হঠাৎ লকডাউন শিথিলের কথা বলছেন। এখন প্রতিদিন আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।

তিনি বলেন, প্রতিদিন রাস্তাঘাট, নদীর ধারে, হাটে-বাজারে মানুষ মরে পড়ে থাকে। এই সরকারের কোনো ধরনের মানুষের প্রতি মায়া-মহব্বত নেই। থাকবে কেন ওনার তো ভোট দরকার পড়ে না। রাত্রিবেলা আইনশৃঙ্খলা বাহিনী ভোট করে দেয়।

রিজভী বলেন, এই পার্লামেন্টে জনগণের সমর্থন নেই। যে পার্লামেন্টে জনগণের সমর্থন থাকে না, সেই সরকার ফ্যাসিজম এবং স্বৈরাচারী কায়দায় দেশ চালাবে। সেখানে দেশের মানুষ মরলো কি বাঁচলো তাতে তাদের ভ্রুক্ষেপ নাই।

তিনি বলেন, লকডাউন শিথিল করলে হাজার হাজার মানুষ মারা যাবে- এটা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কখনো মাথায় নেন না, নিতেও চান না। এরকম একটা পরিস্থিতির মধ্যে দিনাতিপাত করতে হচ্ছে দেশের মানুষকে।

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব বলেন, সরকারি ত্রাণ জনগণ পায় না। আওয়ামী লীগের চেয়ারম্যান, মেম্বার ও দলীয় নেতাকর্মীরা আত্মসাৎ করছে জনগণের টাকায় কেনা ত্রাণ।

Leave a Reply