নৌকার নতুন মাঝি আনোয়ার হোসেন

ইসরাফিল আলমের মৃত্যুতে শূন্য হওয়া নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের উপ-নির্বাচনে নৌকার মনোনয়ন পেয়েছেন রাণীনগর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন হেলাল।

সোমবার (৭ সেপ্টেম্বর) সকালে ঢাকার নিজ বাসায় সংবাদ সম্মেলনে দলীয় প্রর্থীদের নাম ঘোষণা করেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আনোয়ার হোসেন হেলাল সাবেক ইউপি চেয়ারম্যান মৃত আজিম উদ্দিন সরদারের ছেলে। রাণীনগর উপজেলা পরিষদের তিনি দুই বার নির্বাচিত চেয়ারম্যান। তিনি দুই ছেলে এক মেয়ের জনক।

আনোয়ার হোসেন হেলাল বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে আমি এবং আমার পরিবার সবসময় ধারণ ও লালন করে আসছি। আমার পরিবার জাতির পিতা বঙ্গবন্ধু ও আওয়ামী লীগের আদর্শে বিশ্বাসী। যতদিন বেঁচে থাকবো তত দিন আওয়ামী লীগের আদর্শে চলবো। বিজয়ী হয়ে এলাকায় সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূল করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখবো। আওয়ামী লীগের সঙ্গে আমার ও আমাদের পরিবারের রক্তে মিশে আছে। সংসদীয় আসনটি উপ-নিবার্চনে জয়ী হয়ে শেখ হাসিনাকে উপহার দিতে চাই।

উল্লেখ্য, গত ২৭ জুলাই নওগাঁ-৬ আসনের এমপি ইসরাফিল আলম মৃত্যুবরণ করার পর আসনটি শূন্য হয়। গত ১৬ আগস্ট আওয়ামী লীগ প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে ওই আসনে মনোনয়ন প্রত্যাশীদের ফরম সংগ্রহের আহবান জানায়। এরই ধারাবাহিকতাই আসন্ন জাতীয় সংসদ উপ-নির্বাচনে ৫১, নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনে এমপি পদে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হিসেবে ৩৪ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেন। অবশেষে আনোয়ার হোসেন হেলালের হাতেই নৌকার প্রতীক তুলে দিলো আওয়ামী লীগ। আগামী ১৭ অক্টোবর এই আসনে নির্বাচন হওয়ার কথা।

Leave a Reply