মোংলায় বঙ্গবন্ধুর ছবিতে আ*গুন

মোংলায় পৌর নির্বাচনের নৌকা প্রতীকের তোরণে সংবলিত বঙ্গবন্ধুর ছবিতে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। শুক্রবার (১ জানুয়ারি) রাতে কে বা কারা ওই তোরণের বঙ্গবন্ধুর ছবির লম্বালম্বী-মাঝামাঝিতে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে।

মোংলা পৌর শহরের ১ নম্বর জেটি এলাকায় পৌর নির্বাচন উপলক্ষ্যে নির্মিত তোরণে এই আগুন দেয়া ঘটনা ঘটে। খবর পেয়ে শনিবার (২ জানুয়ারি) সকালে স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এ বিষয়ে মোংলা থানার অফিসার ইনচার্জ মো. ইকবাল বাহার চৌধুরী বলেন, এ ঘটনায় এখনও পর্যন্ত কেউকে শনাক্ত করা যায়নি। তবে এ নিয়ে থানায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলেও জানা তিনি।

আরো পড়ুনঃ

এবার ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল ভাঙচুরের ঘটনা ঘটেছে। শুক্রবার (১ জানুয়ারি) বিকেল ৪টার দিকে পৌর শহরের পূর্ব চৌরাস্তায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় নুর আলম (৫৫) নামে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। তিনি পীরগঞ্জ পৌর শহরের রঘুনাথপুর গ্রামের বাসিন্দা।

পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার বলেন, পীরগঞ্জ পৌর শহরের পূর্ব চৌরাস্তায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালটি নির্মিত হয়েছে। শুক্রবার বিকেল সাড়ে চারটার দিকে সেই ম্যুরালের ডান পাশে ইট দিয়ে আঘাত করে ভেঙে ফেলে নুর আলম। খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থল থেকে তাকে আটক করা হয়।

তিনি আরো বলেন, আটক নুর আলমের সঙ্গে কথা বলে মনে হয়েছে সে মানসিকভাবে ভারসাম্যহীন। তার বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

প্রসঙ্গত, এর আগে ৪ ডিসেম্বর রাত দুইটার দিকে কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তার মোড়ে বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্য ভাঙচুর করে দুর্বৃত্তরা। ওই সময় ভাস্কর্যের মুখ ও হাতের অংশ ভেঙে ফেলা হয়। পরে সিসিটিভির ফুটেজ দেখে ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে চার জনকে গ্রেপ্তার করে পুলিশ।

Leave a Reply