খালেদা জিয়ার হাসপাতালে থাকার বিষয়টি দেখবে মেডিক্যাল বোর্ড

কারাবন্দী বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, খালেদা জিয়া কি প্যারোলে মুক্তি চেয়েছেন? প্যারোলের কতগুলো শর্ত থাকে, কী অবস্থায় প্যারোলে মুক্তি চাইতে পারে। যদি কোনো কারণ না থাকে, তাহলে তিনি প্যারোল চাইবেন কেন? তিনি প্যারোলে মুক্তি চাইলে সেটা সরকার দেখবে।
গতকাল শুক্রবার দুপুরে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। অপর এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, খালেদা জিয়া কেন এত দিন হাসপাতালে আছেন সেটা কারা কর্তৃপক্ষ বলতে পারবে। তার চিকিৎসার জন্য একটা মেডিক্যাল বোর্ড আছে, তিনি কত দিন হাসপাতালে থাকবেনÑ সেটা মেডিক্যাল বোর্ড দেখবে। তিনি পুরোপুরি সুস্থ হয়ে গেলে হাসপাতালে থাকবেন কি না সেটা মেডিক্যাল বোর্ড দেখবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার চীন সফরে যাওয়া ও দেশটির সাথে চুক্তি নিয়ে বিএনপির বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চীনের সাথে চুক্তি করেছেন। চুক্তিটি দ্বিপক্ষীয়ভাবে হয়েছে। এটা আগেভাগে নির্ধারিত ছিল। এটা তো ওখানে গিয়ে হঠাৎ করে হয়নি, সেটা উনাদের জানা উচিত। না জানলে জেনে নেয়া উচিত। তিনি বলেন, উন্নয়ন তো তারা চোখে দেখেন না। এ জন্য তাদের পরামর্শ দিচ্ছি, মির্জা ফখরুল সাহেবের পাওয়ারের চশমা পরে উন্নয়ন দেখা উচিত। দেশের জন্য যারা বিনিময় করতে পারবে, আমরা তাদের কাছে যাবো, চুক্তি করব।
ঈশ্বরদীতে শেখ হাসিনাকে হত্যাচেষ্টা মামলার রায় প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, মামলার রায় বিএনপির বিরুদ্ধে গেলে তা বানোয়াট বলা, সরকারের হস্তক্ষেপের অভিযোগ আনা বিএনপির গতানুগতিক পর্যবেক্ষণ। সরকারের ঘাড়ে দোষ চাপানো বিএনপির পুরনো অভ্যাস। বিএনপির ইতিহাস থেকে আমরা দেখে থাকি, যখনই কোনো মামলার রায় তাদের বিরুদ্ধে যায়, সে রায়কে তারা বানোয়াট বলে বিবেচনা করে।
গ্যাসের দাম বাড়ানো প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, গ্যাসের দাম বাড়ানোর কিছু যৌক্তিক কারণ আছে। এটা পুনর্বিবেচনা করা হবে কি না সেটা সরকারের উচ্চপর্যায়ের ব্যাপার। তবে আমার মনে হয় না বিবেচনার সুযোগ আছে। গ্যাসের জন্য এখনো অনেক ভর্তুকি দিতে হয়।
সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, মহিবুল হাসান চৌধুরী নওফেল, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, উপদফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া, কার্যনির্বাহী সদস্য এস এম কামাল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply