জিয়া হত্যায় বেশি লাভবান হয়েছেন খালেদা জিয়াঃ তথ্যমন্ত্রী

শেখ হাসিনা জিয়াউর রহমানের হত্যার সঙ্গে জড়িত লন্ডনে তারেক রহমানের এমন বক্তব্যের জবাবে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহামুদ বলেছেন, জিয়াউর রহমানের হত্যার সঙ্গে বিএনপির সিনিয়র নেতারা জড়িত কি না তা খুঁজে বের করা দরকার। আর জিয়াউর রহমান হত্যায় সবচেয়ে বেশি লাভবান তারেক রহমানের মা (খালেদা জিয়া)।

তিনি বলেন, জিয়াউর রহমান নিহত হওয়ার কারণেই খালেদা জিয়া দুইবার প্রধানমন্ত্রী হয়েছেন। আর তিনি বিএনপির মতো একটি বড় রাজনৈতিক দলের চেয়ারম্যান হতে পেরেছেন। তার হত্যার কারণেই সবচাইতে লাভবান হয়েছেন বেনিফিয়ারি হয়েছেন খালেদা জিয়া।

শনিবার রাজধানীর বঙ্গবন্ধুর এভিনিউয়ের ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কার্যালয়ে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত শেখ হাসিনার কারাবন্দী দিবস উপলক্ষে এক আলোচনায় তিনি আরও বলেন, খালেদা জিয়া দুইবার প্রধানমন্ত্রী হয়েছেন। আপনাদের আইনজীবীরাও ক্ষমতায় ছিলো আপনারা জিয়াউর রহমানের হত্যা মামলাটা করলেন না কেন? বিচার করলেন না কেন? এদের সঙ্গে জড়িত কারা খুঁজে বের করা দরকার। আর জিয়াউর রহমান তার ক্ষমতার নিষ্কণ্টক করার জন্য হাজার হাজার সেনা হত্যা করছেন। সেনাবাহিনীর অফিসার ছুটিতে থাকায় তাকে ধরে এনে হত্যা করা হয়েছে। এভাবে হাজার হাজার সেনাবাহিনীর অফিসারদের হত্যা করা হয়েছে, তার বিচার করা দরকার।

হাছান মাহামুদ বলেন, বিএনপি-জামায়াত সরকারের পৃষ্ঠপোষকতায় বঙ্গবন্ধু এভিনিউয়ে শেখ হাসিনাকে হত্যার উদ্দেশে বৃষ্টির মতো গ্রেনেড হামলা করা হয়েছে। শেখ হাসিনাকে ১৯ বার হত্যা করার চেষ্টা করা হয়েছে। যাদের শরীরে বঙ্গবন্ধুর ধমনীর রক্ত প্রবাহিত তারা কোনো কিছুতেই পিছু হটে না। সে কারণেই শেখ হাসিনা বাংলাদেশের মানুষের ভাগ্য পরির্বতনের দায়িত্ব নিয়েছেন জীবন বাজি রেখে। শেখ হাসিনা পৃথিবীর একজন কর্মঠ নেত্রী। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অদম্য গতিতে এগিয়ে চলছে। তার নেতৃত্ব বাংলাদেশ পরির্বতন হয়ে গেছে। দেশে এখন কবিতার মাধ্যমে কুরে ঘর দেখা যায়, বাস্তবে পাওয়া যায় না। খালি পায়ে ও ছেড়া কাপড়ে মানুষ দেখা যায় না। এটা বিএনপি নেতাদের সহ্য হয় না।

জোটের সহ-সভাপতি রফিকুল আলমের সভাপতিত্ব আরও বক্তব্য রাখেন সাবেক স্বারাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, সাবেক খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ আলম মুরাদ, সংগঠনের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ।

Leave a Reply