ফেসবুকে কেউ বিরক্ত করলে সেই ব্যক্তির অবস্থান খুঁজে বের করবেন যেভাবে…

জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে রয়েছে বিভিন্ন ধরনের মানুষ। একেক জন ব্যক্তি একেক উদ্দেশ্য নিয়ে ফেসবুক ব্যবহার করেন।

ফেসবুকে প্রায় দেখা যায় নারীরা স্ট্যাটাসে লিখেন আজকে আমাকে এক ছেলে ফেক আইডি থেকে অশ্লীল মেসেজ দিয়েছেন। বার বার মেসেজ দিয়ে বিরক্ত করছেন। উত্তর না দিলে আবার নানান হুমকীও দিচ্ছে। এসব ব্যক্তিদের খুঁজে বের করার রয়েছে কিছু উপায়। তাহলে আসুন জেনে নেয়া যাক কী সেই উপায়?

প্রথমে, গ্রাবিফাইডটলিংক (grabify.link) ওয়েবসাইটে গিয়ে যে কোনো একটি ছবিকে সংযুক্ত করুন। এরপর, লিংকটি টার্গেটকে (বিরক্ত করা ব্যক্তি) পাঠিয়ে দিলে ওই ব্যক্তি ক্লিক করার সঙ্গে সঙ্গেই আপনি তার আইপি অ্যাড্রেস পেয়ে যাবেন। এখন হয় তো ভাবছেন, আইপি অ্যাড্রেস থেকে কীভাবে তার বাসার ঠিকানা খুঁজে বের করবেন? মাথায় চিন্তা ভর করছে। তাই তো? এটাও খুঁজে বের করতে পারবেন সহজেই।

whatismyipaddress.com/ip-lookup এই ওয়েবসাইটে গিয়ে আইপি লিখলেই আপনি গ্রাহকের ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারের তথ্যাবলীসহ ম্যাপে তার অবস্থান পেয়ে যাবেন। আপনি এটি পরীক্ষার করা জন্য নিজের আইপি বের করার মাধ্যমে তা যাচাই করতে পারেন।

আসুন জেনে নেওয়া যাক, কীভাবে আপনার আইপি খুঁজে বের করবেন। খুবই সহজ এটা বের করা সম্ভব। এক্ষেত্রে গুগলে গিয়ে হোয়াট ইজ মাই আইপি লিখে সার্চ করলেই আপনার আইপি অ্যাড্রেসটি চলে আসবে। এবার বিরক্ত করা ব্যক্তি আইপি অ্যাড্রেসসহ বাসার ঠিকানা পেয়ে গেলে তাকে সর্তক করুন।

Leave a Reply