আওয়ামী লীগের দিন শেষ : ডা: ইরান

বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা: মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, হত্যা-গুম, খুন ও রাহাজানি হচ্ছে আওয়ামী লীগের রাজনৈতিক দর্শন। তারা যখনই ক্ষমতায় এসেছে বিরোধী রাজনৈতিক শক্তিকে গুম-খুন, হামলা-মামলা ও নির্যাতন-নিপীড়নের মাধ্যমে নিয়ন্ত্রণ করেছে।

শনিবার দুপুরে সিলেট মহানগর লেবার পার্টি ও ছাত্রমিশনের সাথে ভার্চুয়াল মতবিনিময় কালে তিনি এসব কথা বলেন।

ডা: ইরান বলেন, আওয়ামী লীগ তিনবারের সফল প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে গৃহবন্দি করে রেখেছে। তাই দেশে গণতন্ত্র প্রতিষ্ঠায় ছাত্র-যুবসমাজকে জেগে উঠতে হবে। ভোটাধিকার ও বাক-স্বাধীনতা প্রতিষ্ঠায় রাজপথ প্রকম্পিত করে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। বর্তমান দখলদার সরকার জনগণের ভোটহরণ করে ১৫ বছর ক্ষমতা কুক্ষিগত করার মাধ্যমে দেশে গণতন্ত্র হত্যা, ভোটাধিকার গুম করেছে। লুটপাট ও অর্থসম্পদ পাচারের মাধ্যমে দেশের অর্থনীতিকে তলাবিহীন ঝুড়িতে পরিণত করেছে।

তিনি আরো বলেন, এভাবে একটা দেশ চলতে পারে না। তাই দেশপ্রেমিক নাগরিক সমাজ ও রাজনৈতিক শক্তিকে মতবিরোধ ভুলে আওয়ামী ফ্যাসিবাদী অপশক্তির বিরুদ্ধে রাজপথে নামতে হবে। রাজপথে লড়াই সংগ্রাম ছাড়া দেশ ও জনগণকে আওয়ামী লীগের শোষণ থেকে মুক্ত করা সম্ভব নয়।

ভার্চুয়াল মতবিনিময়ে বক্তব্য রাখেন লেবার পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব লায়ন ফারুক রহমান, সিনিয়র ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার ফরিদ উদ্দিন, সিলেট মহানগর লেবার পার্টির সভাপতি মাহবুবুর রহমান খালেদ, সাংগঠনিক সম্পাদক শামীম আহমেদ, বাংলাদেশ ছাত্রমিশনের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম, সিলেট মহানগর ছাত্রমিশন সভাপতি শাহ মোহাম্মদ তুহিন প্রমুখ।

Leave a Reply

%d bloggers like this: