খালেদার বিচার শুরুর পর থেকেই দেশে সমস্যা শুরু: হানিফ

নড়াইল : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিচার শুরুর পর থেকেই দেশের বিভিন্ন জায়গায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে উস্কানিমূলক পোস্ট দিয়ে সাম্প্রদায়িক সংঘাত সৃষ্টি করা হচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ।

বৃহস্পতিবার (২১ জুলাই) সকালে নড়াইলের দিঘলিয়ায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনকালে তিনি এ মন্তব্য করেন।এ সময় হানিফ বলেন, আমরা সেই রামুর ঘটনা থেকে দেখছি, নাছির নগরসহ সব ঘটনার সাথে একটি যোগসূত্র খুঁজে পাওয়া যায়, মনে হয় এ ঘটনাগুলো পরিকল্পিতভাবে ঘটানো হচ্ছে।

আওয়ামী লীগের এ নেতা আরও বলেন, এখানে (নড়াইলে) যে ঘটনা ঘটেছে তা অত্যন্ত দুঃখজনক। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। আমরা ক্ষতিগ্রস্তদের আশ্বস্ত করেছি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘটনা শোনার পরই দ্রুত ব্যবস্থা নিতে নির্দেশনা দিয়েছেন।

তিনি আরও বলেন, আমরা চাই এ ঘটনার সঙ্গে যারা জড়িত তাদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা। কেউ ধর্মীয় অনভূতিতে আঘাত এনে ফেসবুকে কোনো পোস্ট দিলে আইনের শরণাপন্ন হওয়ার পরামর্শও দেন হানিফ।

নড়াইলের দিঘলিয়া পরিদর্শনের সময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদকের সঙ্গে উপস্থিত ছিলেন সংসদ সদস্য মাশরাফি বিন মোর্ত্তজা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু, লোহাগড়া পৌর মেয়র মশিউর রহমানসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দসহ স্থানীয় কর্তাব্যক্তিরা।

মহানবী হযরত মুহাম্মাদ (সা.)কে কটূক্তি করে ফেসবুকে দেওয়া স্ট্যাটাসকে কেন্দ্র করে সম্প্রতি নড়াইলের লোহাগড়া উপজেলার দিঘলিয়া গ্রামের হিন্দু অধ্যুষিত সাহাপাড়ায় বাড়িঘর, দোকানপাট ও মন্দির ভাঙচুরের ঘটনা ঘটে। সেখানকার ক্ষতিগ্রস্ত এলাকা দেখতেই নড়াইল আসেন মাহবুব-উল-আলম হানিফ।

Leave a Reply