স্বাস্থ্যমন্ত্রী ও ঢাকার দুই মেয়রের পদত্যাগ দাবি বিএনপির

ডেঙ্গু মশা নির্মূলে ব্যর্থ হওয়ায় স্বাস্থ্যমন্ত্রী ও ঢাকার দুই মেয়রের পদত্যাগ দাবি করেছে বিএনপি। দলটি বলছে, দুই মেয়র যারা শুধু বিভ্রান্তিমূলক নানান কথা বলছেন, কিন্তু কাজ করছেন না। তারা সম্পূর্ণ ব্যর্থ হয়েছেন মশা নিধন করতে। ব্যর্থতার দায়-দায়িত্ব নিয়ে দুই সিটি মেয়রকে পদত্যাগ করতে হবে। স্বাস্থ্যমন্ত্রী পরবর্তী বিষয়গুলো মনিটরিং করতে ব্যর্থ হয়েছেন, কার্যকর ব্যবস্থা নিতে পারেননি তারও পদত্যাগ দাবি করছি।

সোমবার রাতে গুলশানে বিএনপি চেয়ারপার্সনের কার্যালয়ে স্থায়ী কমিটির বৈঠকের পর দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই দাবি জানান।

ফখরুল বলেন, ডেঙ্গু সারা দেশে মহামারী আকারে ছড়িয়ে পড়েছে। আমরা হতাশা ও ক্ষোভের সঙ্গে লক্ষ্য করছি যে, সরকার এই ডেঙ্গু সঙ্কটকে লেজে গোবরে করে ফেলেছে। অর্থাৎ একদিকে সিটি কর্পোরেশনের মেয়রা তাদের কথা বলছেন, যার সঙ্গে বাস্তবতার কোনো মিল নেই। কখনো তাকে এটা গুজব বলে উড়িয়ে দিচ্ছেন। কখনো তারা বলছেন যে, তারা যথাসাধ্য চেষ্টা করছেন, কিন্তু তারা পেরে উঠছেন না, এটা সরকারের দায়িত্ব।

বিএনপির মহাসচিব আরো বলেন, আইসিডিডিআরবি পূর্ব সতর্কবার্তা দিয়েছিলো যে ওষুধগুলো ব্যবহার করছে সেটা কার্যকরী নয়। সেসব ওষুধ বাদ দিয়ে নতুন কার্যকর ওষুধ আনতে বলেছিলো। দুই সিটি কর্পোরেশন সেটাকে গুরুত্ব না দিয়ে ইতোমধ্যে তারা ৫০ কোটি টাকার ওষুধ ব্যবহার করেছে। এখন ঢাকা শহরের হাসপাতালগুলোতে কোনো বেড খালি নেই। চিকিৎসক, বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীসহ অনেকে মারা গেছেন। আমাদের দলের ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমরও ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন।

ডেঙ্গুর বিষয়ে জনগণকে সচেতন হতে সারাদেশে লিফলেট বিতরণেরও সিদ্ধান্ত হয়েছে বলে জানান মির্জা ফখরুল। বিএনপিসহ সকল অঙ্গসংগঠন এই লিফলেট বিতরণে কাজ করবে।

Leave a Reply

%d bloggers like this: