দলের বা আত্মীয় পরিচয় দেখতে চাই না, অ’ভিযান চলবেই : প্রধানমন্ত্রী

দেশের চলমান দুর্নী’তিবি’রোধী অ’ভিযান নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এ অ’ভিযানে কে দলের, কে কী বা কে আমার আত্মীয়-পরিবার এসব আমি দেখতে চাই না। অ’ভিযান অ’ব্যাহত থাকবেই।

স’ম্প্রতি ভয়েস অফ আমেরিকাকে দেয়া একা’ন্ত এক সাক্ষা’ৎকারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন। ভয়েস অফ আমেরিকার বাংলা বিভাগের প্রধান রোকেয়া হায়দারের নেয়া সাক্ষা’ৎকারের ভিডিও তাদের ওয়েবসাইটে প্র’কাশ করা হয়েছে।

দেশে চলমান দু’র্নীতিবি’রোধী অ’ভিযান নিয়ে এক প্রশ্নের জ’বাবে শেখ হাসিনা বলেন, আমরা জ’ঙ্গিবাদ দ’মন করেছি। কারণ, আমাদের দেশ অর্থনৈ’তিকভাবে উন্নতি করতে হবে। আমরা মা’দকের বি’রুদ্ধে অ’ভিযান চা’লাচ্ছি, মা’দকের বি’রুদ্ধে অ’ভিযান চলছে। মা’দকের সাথে সাথে যদি দুর্নী’তির বি’রুদ্ধে অ’ভিযান না চা’লানো হয় তাহলে সমাজে একটা বিরাট বৈ’ষম্যের সৃষ্টি হবে।

প্রধানমন্ত্রী বলেন, আমরা দিনরাত পরিশ্রম করে উন্নয়নের প্রকল্প তৈরি করি। আমরা যে পরিমাণ অর্থ বরাদ্দ করি তা যথাযথভাবে কাজে লাগাতে পারলে দেশ আরও উন্নত হবে, আরও এ’গিয়ে যাবে। সমাজের বৈ’ষম্যটাও দূর হবে।

শেখ হাসিনা বলেন, এখানে (দুর্নী’তিবি’রোধী অ’ভিযান) আমার দলের কে কী, সেটা আমি দেখতে চাই না। আমার আত্মীয়-পরিবার দেখতে চাই না, বি’ত্তশালী কেউ আছে কি-না -এটা আমি দেখতে চাই না। অ’নিয়ম যেখানে আছে, দু’র্নীতি যেখানে আছে বা আমাদের দেশকে ফাঁ’কি দিয়ে যারা কিছু করতে চাচ্ছে তাদের বি’রুদ্ধে অ’ভিযান অ’ব্যাহত থাকবেই।

তিনি আরও বলেন, হ্যাঁ, আমি জানি এটা খুব রি’স্কি, এতে কোনো স’ন্দেহ নেই। এটা একটা (অ’বৈধ স’ম্পদ অ’র্জন) অসু’স্থ প্র’তিযোগিতা। এটা মুষ্টিমেয় কিছু লোক করে যাচ্ছে। এটা সাধারণ মানুষ করে না, কিন্তু এর প্র’ভাবটা চলে যাচ্ছে বিভিন্ন প’র্যায়। সেখান থেকে দেশটাকে তো র’ক্ষা করতে হবে।

রো’হিঙ্গা প্র’সঙ্গে এক প্রশ্নের জ’বাবে তিনি বলেন, আমরা একটি মানবিক কারণে রোহি’ঙ্গাদের আ’শ্রয় দিয়েছিলাম। আমাদের জীবনেও এ ধরনের ঘ’টনা ঘ’টেছিল। সম’স্যাটা প্রায় তৃতীয় ব’র্ষে প’দার্পণ করছে। আমরা মিয়ানমারের সাথে আ’লোচনা এবং একটি চু’ক্তিও করেছি যে, তারা তাদের নাগরিকদের ফেরত নেবে। কিন্তু ফেরত নেওয়ার সময় আর ফেরত নেয়া হচ্ছে না।

সূত্র: জাগোনিউজ২৪

Leave a Reply