৫৫ বস্তা চাল জ’ব্দ, স্বেচ্ছাসেবক লীগ নেতাসহ আ’টক ৩

বরিশালের গৌরনদী উপজেলায় খাদ্যবান্ধব কর্মসূচির চাল কা’লোবাজারে বিক্রির অ’ভিযোগে স্বেচ্ছাসেবক লীগ নেতাসহ তিনজনকে আট’ক করেছে পুলিশ।

সোমবার দিবাগত রাত ১২টার দিকে উপজেলার খাঞ্জাপুর ইউনিয়নের বাকাই বাজার থেকে ওই চালসহ তাদের আ’টক করা হয়।

আ’টক প্রদীপ দত্ত (৪৫) উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ও বাকাই গ্রামের হরিপদ দত্তের ছেলে। অন্য দুজন হলেন- একই এলাকার ক্রেতা মুদি দোকানদার পঙ্কজ সাহা ও ভ্যানচালক শঙ্কর পাল।

খাঞ্জাপুর ইউনিয়নে খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় এক হাজার ৯০৫ জন সুবিধাভোগী রয়েছে। ১০ টাকা কেজি দরে চাল বিক্রির লক্ষ্যে কর্মসূচির শুরুতেই ওই ইউনিয়নের ৯৫৩ জনের জন্য বাকাই বাজারে প্রদীপ দত্তকে ও ৯৫২ জন সুবিধাভোগীর জন্য ভূরঘাটা বাজারে ফরিদ বেপারীকে ডিলার নিয়োগ দেয়া হয় বলে উপজেলা খাদ্য পরিদর্শক অশোক কুমার জানান।

গৌরনদী থানার এসআই কে. এম আ. হক জানান, গোপন সূত্রে খবর পেয়ে সোমবার দিবাগত রাত ১২টার দিকে বাকাই বাজারে অ’ভিযান চালিয়ে পঙ্কজ সাহার মুদি দোকান থেকে খাদ্যবান্ধব কর্মসূচির ৫৫ বস্তা চাল জ’ব্দ করা হয়।

এ সময় চাল ক্রেতা মুদি দোকানদার পঙ্কজ সাহা, চালের ডিলার প্রদীপ দত্ত, ভ্যানচালক শঙ্কর পালকে আ’টক করা হয়। গৌরনদী উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহান বলেন, এ ব্যাপারে আ’টককৃত ডিলার প্রদীপ দত্তকে আ’সামি করে থানায় মা’মলা দায়েরের প্রস্তুতি চলছে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি এইচ এম জয়নাল আবেদীন ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ফারুক বেপারী বলেন, বিষয়টি আমরা শুনেছি। চালের ডিলার উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি প্রদীপ দত্তকে দল থেকে ব’হিষ্কার প্রস্তুতি চলছে।

Leave a Reply

%d bloggers like this: