সচিব-ডিসি-এসপির কণ্ঠ নকল করে প্রতারণা, অতঃপর ধরা

নিজেকে কখনও সচিব, কখনো ডিসি-এসপি বা সরকারি কর্মকর্তা আবার কখনও ক্ষমতাসীন দলের নেতা পরিচয় দিতেন। শুধুই যে পরিচয় তা কিন্তু নয়, অবিকল কণ্ঠ করতেন তাদের। এরপর নানা কায়দায় প্রতারণার মাধ্যমে বিকাশে টাকা আদায় করতেন তিনি।

তবে তার শেষ রক্ষা হয়নি। স্বপন মন্ডল (৩৫) নামে সেই প্রতারককে গ্রেফতার করেছে ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। গ্রেফতারকৃত স্বপন ভালুকা উপজেলার উড়াহাটি গ্রামের মৃত সালাহ উদ্দিন মন্ডলের ছেলে।

সোমবার (১১ মে) বিকেলে ডিবি কার্যালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ডিবি পুলিশ জানায়, আটক স্বপন মন্ডল সচিব, পুলিশ অফিসার, ডিসি, ইউএনও, জেলার, ওয়াসা কর্তৃপক্ষ, রাজনৈতিক ব্যক্তিবর্গের পরিচয় দিয়ে কণ্ঠ নকল করে চলমান করোনা পরিস্থিতিতে ত্রাণ সংশ্লিষ্ট বিষয়ে বিভিন্ন অফিস, ব্যবসায়ী নেতা-কর্মীদের প্রতারিত করে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিচ্ছিল। এ ছাড়া চাকরি, বদলিসহ বিভিন্ন বিষয়ে সে লোকজনের কাছ থেকে প্রতারণা করে টাকা নিত। এ বিষয়ে কোতোয়ালি এবং ভালুকা থানায় পৃথক দুটি মামলা হলে জেলা ডিবি পুলিশ তদন্তে নামে। এক পর্যায়ে স্বপন মন্ডলের সন্ধান পায় ডিবি।

জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ বলেন, সোমবার ভোরে প্রতারক স্বপন মন্ডলকে ময়মনসিংহ নগরের পাটগুদাম মহল্লা থেকে গ্রেফতার করে ডিবি। এসময় তার কাছ থেকে বিকাশের ৬০ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। এ টাকা ভালুকা পৌরসভা কাউন্সিলর বিল্লাল ফকিরের কাছ থেকে প্রতারণা করে নিয়েছিল। এছাড়া তার ব্যবহার করা দুটি মোবাইলে গত কয়েকদিনে অন্তত ১৪টি সিম ব্যবহার করা হয়েছিল।

সে যেসব নম্বর থেকে প্রতারণা করতো ডিবি পুলিশ সে সব নম্বর সামাজিক যোগাযোগ মাধ্যমে দিয়ে ভুক্তভোগীদের যোগাযোগ করার আহ্বান জানিয়েছে বলেও জানান ওসি।

Leave a Reply

%d bloggers like this: